Tuesday, September 17, 2024
HomeBlogসাবেক এমপি রতনের বিরুদ্ধে আরেক মামলা

সাবেক এমপি রতনের বিরুদ্ধে আরেক মামলা


৯ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:২৩

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ-১ আসনের বিতর্কিত সাবেক সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে বিএনপি কর্মী পিতা-পুত্রকে অপহরণ, মারধর ও চাঁদা দাবির অভিযোগ আরো একটি মামলা হয়েছে। রবিবার সুনামগঞ্জের আমলগ্রণকারী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, ধর্মপাশা জোনে মামলাটি করেছেন ধর্মপাশা উপজেলার বালিজুরি গ্রামের বিএনপি কর্মী মো. নূর জামাল। 

অভিযোগ তদন্তপূর্বক আদালতে প্রতিবেদন দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক মিসবাহ উদ্দিন।
 
মামলায় সাবেক এমপি রতনের ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকনসহ মোট ১৮ জনকে আসামি করা হয়েছে। 

অভিযোগে বলা হয়েছে, ২০১৪ সালের ধর্মপাশা  উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শামীম আহমদ  মুরাদের পক্ষে জাল ভোট দেওয়ার প্রতিবাদ করেন বিএনপি কর্মী নূর জামালসহ অন্যরা। এর জেরে ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি  নূরজামাল ও তার ছেলে নুরুল হুদাকে উপজেলার মহিষখলা বাজার থেকে জোরপূর্বক বাদশাগঞ্জ বাজারে ধরে নিয়ে আসেন এমপি রতনের লোকজন। পরে বাজারের দোলা মিয়ার ডিস অফিসে বেধে রেখে পিতা-পুত্রকে এমপির নির্দেশে বেধড়ক পিটিয়ে গুরুতর জখম করেন তারা।  পাশাপাশি তাদের কাছে দুই লাখ টাকা  চাঁদা দাবি করা হয়।
এলাকার গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি আপস মীমাংসার চেষ্টা করে ব্যর্থ হওয়ায় মামলা দায়েরে  বিলম্ব হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে সুনামগঞ্জে গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে দায়ের করা মামলায় আসামি করা হয় সাবেক এমপি রতনকে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments