Wednesday, October 16, 2024
HomeBlogভারতের বোলিং কোচ হচ্ছেন মরকেল!

ভারতের বোলিং কোচ হচ্ছেন মরকেল!


১৫ আগস্ট, ২০২৪ ১১:২৭

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার মরনে মরকেল ভারতের জাতীয় ক্রিকেট দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন। নতুন দায়িত্বে তার প্রথম পরীক্ষা বাংলাদেশ সিরিজ দিয়ে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহর বরাতে এমনটাই জানিয়েছে ভারতীয় নিউজ অ্যাজেন্সি ‘পিটিআই’। 

মরকেলের মেয়াদ শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। এরপর ১৯ সেপ্টেম্বর শুরু হবে ঘরের মাটিতে বাংলাদেশের বিপক্ষে ভারতের ২ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট এবং বছরের শেষ ও নতুন বছরের শুরুতে অস্ট্রেলিয়া সফর করবে ভারত।  

মরকেল স্থলাভিষিক্ত হচ্ছেন ভারতের সাবেক বোলিং কোচ পরশ মামব্রের। সাবেক প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের অধীনে দারুণ সময় কেটেছে তার। এ বছরের জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর দু’জনের চুক্তির মেয়াদ শেষ হয়।  

পেস বোলার হিসেবে মরকেলের অভিজ্ঞতা দীর্ঘদিনের। প্রোটিয়াদের জার্সিতে ৮৬টি টেস্ট, ১১৭টি ওয়ানডে ও ৪৪টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এই তিন ফরম্যাটে তার উইকেটসংখ্যা যথাক্রমে ৩০৯, ১৮৮ ও ৪৭টি। ডেল স্টেইন ও ভার্নন ফিল্যান্ডারের সঙ্গে মরকেল গড়েছিলেন বিধ্বংসী বোলিং অ্যাটাক। সব ফরম্যাটেই এই পেস বোলিং অ্যাটাক রীতিমতো ভীতি ছড়িয়েছে ব্যাটারদের মনে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক



RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments